1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
ফুলপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের নবগঠিত ইউনিয়ন কমিটি শেরপুরের নকলায় পোস্টার টানানো নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থী সমর্থকদের সাথে ঘুষাঘুষি ১০ জুনের মধ্যে বেতন বোনাস পরিশোধের দাবিতে ওএসকে শ্রমিক ফেডারেশনের মিছিল সমাবেশ অনুষ্ঠিত তারাকান্দায় রাস্তা পাকা করণ কাজ উদ্বোধন কালবেলায় প্রকাশিত সংবাদের বিরুদ্ধে দুই চেয়ারম্যান প্রার্থীর নিন্দা ও প্রতিবাদ ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ফুলপুরে শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগে গ্রেপ্তার ৩ ফুলপুরে ভাইটকান্দি স্কুল অ্যান্ড কলেজের কারিগরি শাখায় শতভাগ পাস ফুলপুরে বিনামূল্য চক্ষু চিকিৎসা সেবা প্রদান

হারানো ফোন কিভাবে খোঁজে পেতে পারেন এই বিষয়ে জানতে পুরো লেখাটি মনযোগ দিয়ে পড়ুন

Reporter Name

জাহিদ হাসান,স্টাফ রিপোর্টার।। অনেক সময় হয় না যে, আমাদের ফোন চুরি হয়ে যায় অথবা কোথায় আছে খুজে পাচ্ছি না। মোবাইল সাইলেন্ট করা, অন্য মোবাইল দিয়ে কল দিয়েও লাভ হচ্ছেনা কারণ মোবাইল সাইলেন্ট করা শব্দ শুনতে পাচ্ছি না। চলুন সহজেই মোবাইলটি খুজে বের করি নিচের ধাপ গুলো অনুসরণ করে।
আপনি যে কোন ল্যাপটপ বা মোবাইল থেকে গুগোল এ প্রবেশ করেন এবং সার্চ করেন ফাইন্ড মাই ডিভাইস অথবা এই লিংকে ক্লিক করুন: https://www.google.com/android/find তার পরে একটা ইন্টারফেজ ওপেন হবে সেখানে প্রবেশ করুন। লিংকে প্রবেশ করা মাত্র আপনার জিমেইল একাউন্ট সাইন ইন করতে বলবে। আপনি যে মোবাইলটি খোঁজছেন সে মোবাইলে যে জিমেইল একাউন্ট লগইন করা আছে সে জিমেইল লগইন করুন। এখন আপনি আপনার ফোনের নাম, কোন মোবাইল অপারেট ইউজ করে ইন্টারনেট এর সাথে সংযুক্ত আছেন এবং মোবাইল এর লোকেশন দেখতে পারবেন। শুধু মাত্র ফোনের লোকেশন দেখলেই ত হবে না ফোনটি খোঁজে বের করতে হবে। চলুন সে বিষয়টা ও দেখে যাক।
জিমেইল সাইন ইন করার পর আপনার সামনে কিছু অপশান আসবে সেখান থেকে “PLAY SOUND” অপশানটিতে ক্লিক করুন। ওয়াও মোবাইল ফোনটি সাইলেন্ট থাকা সত্যেও রিংটন বাজা শুরু হয়ে গেল। খুব তারা আপনি আপনার মোবইলটি খোঁজে পেলেন।

চুরি হয়ে যাওয়া মোবাইলে রিংটন বাজিয়ে ত কোন লাভ হবে না। তাহলে এখন করনিয় কি? চলুন সেটাও দেখে নেওয়া যাক।

PLAY SOUND এর একটু নিচেই আপনি লক্ষ্য করলেই দেখতে পাবেন “SECURE DEVICE” এখানে ক্লিক করলে আপনি বেশ কিছু অপশন দেখতে পারবেন সেগুলো হলঃ একটা মেসেজ বক্স যেখানে আপনি একটি ছোট মেসেজ দিতে পারবেন যে, “ভাই ফোন এ অনেক গুরুত্বপূর্ণ তথ্য আছে আমি কিছু টাকা দেই আপনি ফোনটি ফেরত দেন” অথবা আপনার প্রয়োজন মত যেকোন মেসেজ টাইপ করতে পারবেন। মেসেজ বক্সের নিচেই আপনি আরও একটি বক্স দেখবেন যেখানে আপনি আপনার ফোন নম্বর দিতে পারবেন। যাতে সে আপনার সাথে যোগাযোগ করতে পারে।

সর্বশেষ কথা এবার আসেন সে কোন ভাবেই রাজি হচ্ছে না। আপনার মোবাইলে কোন লক বা কোন প্রকার সিকিউরিটি নেই। আপনার মোবাইলে থাকা তথ্য গুলো সে হাতে পেলে আপনার ক্ষতি করতে পারে। আপনি চাইলে আপানার হাতে থাকা ল্যাপটপ বা মোবাইল থেকে আপনার চুরি যাওয়া মোবাইলটি লক করে একটি পিন সেট করে দিতে পারবেন। যাতে সে আপনার মোবাইল এর কোন তথ্য নিতে না পারে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost