1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৪:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দিনাজপুরের জনপ্রিয় সঙ্গীত শিল্পী হাফিজা শারমিন সুমি’র একক সঙ্গীত সন্ধ্যা ” গানে গানে কিছুক্ষণ “ দিনাজপুর-৬ আসনে এমপি শিবলী সাদিকের মনোনয়নপত্র দাখিল ময়মনসিংহে পিকআপ মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-২ ফুলবাড়ীতে নিসচা’র ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পটুয়াখালী-৩ আসনে ৭জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-৩ হালুয়াঘাটে প্রধান শিক্ষককে বিদায় সংবর্ধনা দিনাজপুরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদ বিতরণী অনুষ্ঠানে মহা-পরিচালক ঘোড়াঘাটে ট্রাক ভাংচুর বিএনপি জামায়াতের ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ৫টি ককটেল উদ্ধার নারী ও কন্যার প্রতি সাইবার সহিংসতা বিষয়ে তরুনীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ময়মনসিংহে সাংবাদিকদের মাঝে চেক বিতরণ

Reporter Name

ময়মনসিংহ প্রতিনিধিঃ বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক আন্ডার গ্রাউন্ড পত্রিকার মালিকদের উদ্দেশ্যে বলেন, নিয়োগপত্র এবং বেতন দিতে না পারলে পত্রিকা চালানোর প্রয়োজন নেই। বস্তুনিষ্ট সাংবাদিকতার বাইরে সাংবাদিকদের মানসম্মান ও পরিবেশ নষ্ট করবেন না। অপসাংবাদিকতা এবং যারা অপসাংবাদিক তৈরী করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রধানমন্ত্রীর অনুদানে ময়মনসিংহে সাংবাদিকদের মাঝে আর্থিক সহায়তা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে) আয়োজনে ময়মনসিংহ প্রেসক্লাবে বুধবার দুপুরে এই অনুদান প্রদান করা হয়।
বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ্র বাদলের সভাপতিত্বে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে) সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করে পাইনি এমনটা বলা যাবেনা। তিনি যখন বিরোধী দলে ছিলেন, তখনও আমরা সাংবাদিক নেতৃবৃন্দ সুদা সদনে গিয়ে সহযোগীতা এনেছি। শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হলে ২০১২ সালে সাংবাদিকদের জন্য আর্থিক সহায়তা তহবিল গঠন করেন। পরবর্তীতে ২০১৪ সালে আইন করে কল্যাল ট্রাস্ট গঠন করেন। যাতে তিনি ক্ষমতায় না থাকলেও এই সহযোগীতা অব্যাহত থাকে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর আগ্রহে সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ৫০ কোটি টাকা তহবিল হয়েছে। শত কেটি টাকা হলে ঐ টাকার লভ্যাংশ থেকে অস্বচছল, অসহায়, কর্মহীন এবং চিকিৎসার জন্য সাংবাদিকদের সহায়তা করা হবে।
তিনি আরো বলেন, ভারতের একাধিক রাজ্যে ষাটোর্ব্ধ বয়সের সাংবাদিকদের জন্য রাষ্ট্রীয়ভাবে পেনশন প্রথা চালু আছে। বাংলাদেশেও ষাটোর্ধ্ব বয়সের সাংবাদিকদের জন্য রাষ্ট্রীয়ভাবে পেনশন চালু করতে আমরা প্রধানমন্ত্রীর সাথে আলাপ আলোচনা করছি। অবশ্য মানবিক দায়িত্ববোধ সম্পন্ন ষাটোর্ধ্ব বয়সের সকল নাগরিকের জন্য রাষ্ট্রীয়ভাবে পেনশন চালুর উদ্যোগ নিয়েছেন। ময়মনসিংহে সাংবাদিকদের আবাসন গড়ে তোলার লক্ষে তিনি আরো বলেন, নগরীতে নিজস্ব বাড়ি ঘর নেই, এমন সাংবাদিকদের জন্য আবাসন এলাকা গড়ে তোলা হবে। এ জন্য খাস জমি দেখে আবেদন করুন, আমাদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী বলেন, আজকের এগিয়ে যাওয়া বাংলাদেশ শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সম্ভব হয়েছে। আপনারা সাংবাদিক, আপনারা জাতির বিবেক। নিজেদের বিবেক খাটিয়ে ভাল বিষয় নিয়ে পজেটিভ সংবাদ প্রকাশের মাধ্যমে দেশের এগিয়ে যাওয়াকে দেশে বিদেশে প্রচার করুন।
সভাপতির বক্তব্যে সুভাষ চন্দ্র বাদল বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট স্বচ্ছ ও জবাবদিহিতা মধ্য দিয়ে চলছে। আগামী কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সাংবাদিক সন্তানদের মাঝে মেধা বৃত্তি দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে। আগামী বোর্ড সভায় এটা চুড়ান্ত করা হবে। পরে কল্যাণ ট্রাস্টের আওতায় ২২ জন সাংবাদিকের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়।
সভায় ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, বিএফইউজের সহ-সভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক অমিত রায়, নির্বাহী সদস্য শাহিদুল আলম খসরু বক্তব্য রাখেন।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost