1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

মারাদিঘী গোলাম হোসেন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

Reporter Name

নেত্রকোনা প্রতিনিধি।। নেত্রকোনা জেলা সদরের ঐতিহ্যবাহী মারাদিঘী গোলাম হোসেন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী এবং নব নির্মিত দুটি ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ ১০ই জানুয়ারি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।
এর আগের দিন ৮ই জানুয়ারি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং স্কুলের নবনির্মিত দুটি ভবন এর শুভ উদ্বোধন হয়েছে।
আজ ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন আঙ্গিকে বিজয়ী যথাক্রমে “প্রথম, দ্বিতীয় ও তৃতীয়” হওয়া ১২০জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। বিদ্যালর এর প্রধান শিক্ষক আলহাজ্ব মাওলানা মিজানুর রহমান’সহ স্কুলের উন্নয়নে অবদান রাখা সহকারী শিক্ষক, স্কুল কমিটির সদস্যসহ প্রমুখদের স্কুল কতৃপক্ষ সম্মাননা ক্রেস্ট প্রদান করে।
বিদ্যালয়ের সভাপতি ও জেলা সদরের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আইয়ুব আলীর সভাপতিত্বে এবং ক্রীড়া শিক্ষক ওয়াহাব মিয়া ও আনোয়ার হাসান এর সঞ্চালনায় ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মোঃ আশরাফ আলী খান খসরু- (মাননীয় প্রতিমন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়), বিশেষ অতিথি জনাবা হাবিবা রহমান খান শেফালী- (সংসদ সদস্য সংরক্ষিত মহিলা আসন)। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী- ( মুক্তিযুদ্ধ গবেষক, লেখক ও সাংবাদিক), বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান- (মেয়র, নেত্রকোনা পৌরসভা), জনাবা মাহমুদা আক্তার- (উপজেলা নির্বাহী অফিসার নেত্রকোণা সদর), অধ্যাপক তফসির উদ্দিন খান- (চেয়ারম্যান, নেত্রকোনা উপজেলা পরিষদ), জনাব ইফতেখার উদ্দীন আহাম্মদ মাসুদ- (বিজ্ঞ পি.পি জজ কোর্ট নেত্রকোণা), মঞ্জুরুল আলম শরীফ- (প্রধান নির্বাহী প্রকৌশলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নেত্রকোণা), কৃষিবিদ মোঃ আব্দুল বাতেন (উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, নেত্রকোণা সদর), জনাবা হাজরা আক্তার- (দাতা ও প্রতিষ্ঠাতার সহধর্মিনী, অত্র বিদ্যালয়), বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মতিন খান- (সাবেক জি.এম, বাংলাদেশ টি বোর্ড ও সাবেক সভাপতি অত্র বিদ্যালয়), এড. দীপক ধর গুপ্ত (কৃষি বিষয়ক সম্পাদক, জেলা আওয়ামী লীগ নেত্রকোণা) এবং মোস্তাফিজুর রহমান খান আবুনি- (চেয়ারম্যান ১ নং মৌগাতী ইউ.পি) ছাড়াও প্রমুখ গুণী ব্যক্তিবর্গ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন। তাছাড়াও শিক্ষার্থীদের অভিভাবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও এলাকাবাসীর সর্বস্তরের মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের দিন ক্রমান্বয়ে জুনাইদ হাসানের কণ্ঠে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দেবশ্রী চৌধুরী ছোঁয়ার কণ্ঠে পবিত্র গীতা পাঠ এর পর পতাকা উত্তোলন, ভবন দুটি উদ্বোধন, অথিতিদের আসন গ্রহণ, অতিথিবৃন্দের ভাষণ, প্রধান অতিথির ভাষণ, প্রধান শিক্ষক কর্তৃক ধন্যবাদ জ্ঞাপন ও সভাপতি ভাষণ উদ্বোধন দেন। এরপর স্কুলের কৃতি শিক্ষার্থী বাংলাদেশ সমকালীন কবি পরিষদ সম্মাননা ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনাপ্রাপ্ত কবি ও নব্য চলচ্চিত্র অভিনেতা একালের সুকান্ত কবি মোঃ রাসেল হাসান এর কণ্ঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম রচিত বিদ্রোহী কবিতা সারামাঠ প্রকম্পিত করে তোলে। এরপর ধারাবাহিকভাবে একক ও দলীয় নৃত্যের পর শিক্ষার্থীদের দেশাত্মবোধক, আধুনিক ইসলামিক গান এবং একক ও দলীয় অভিনয়ের মাধ্যমে সমাপ্ত হয়েছিল।

আজ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, “তোমরা পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কাজ করবে। এতে তোমাদের সুন্দর বিকাশ হবে।” বিদ্যালয়ের সভাপতি জনাব মোঃ আইয়ুব আলী খান তাঁর বক্তব্যে বলেন, “আমরা এলাকাবাসী নিয়ে এই বিদ্যালয়ের (মারাদিঘী গোলাম হোসেন উচ্চ বিদ্যালয়) দাতা ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ জাহেদ আলীকে মরণোত্তর সম্মাননা প্রদান করব।”

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost