1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ফুলপুরে ফেসবুক গ্রুপের ছবি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ ফুলপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলপুরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন ঘটনার আঠারো দিনেও ধরা পড়েনি আসামী নকলায় শশুর বাড়িতে জামাইয়ের আত্মহত্যা বাসাইলে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ফুলপুরে শেষ মুহূর্তে ঈদ বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড় আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এম. সাজ্জাদুল হাসান এর ঈদ শুভেচ্ছা বার্তা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা আবু শামীম মমতাজ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পাঠাকাটা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস ছালাম সরকার মানবিক মানুষের উপহার পেয়ে ঈদ আনন্দ ১৫০ পরিবারে

মহীনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাতা সদস্য রঞ্জন ঘোষাল আর নেই

Reporter Name

 

কিংবদন্তি বাংলা রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাতা সদস্য রঞ্জন ঘোষাল মারা গেছেন।

বৃহস্পতিবার ভোরে বেঙ্গালুরুর বাসায় ঘুমের মধ্যে তার মৃত্যু হয়। পরিবারের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস বাংলা এ খবর জানিয়েছে।

মৃত্যুকালে এই সংগীতশিল্পীর বয়স হয়েছিল ৬৫ বছর।

তিনি দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপের জটিলতায় ভুগছিলেন।

১৯৫৫ সালে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানে মেমোরিতে জন্ম নেওয়া রঞ্জন কয়েক বছর ধরে স্ত্রী সঙ্গীতা ঘোষাল ও দুই পুত্রের সঙ্গে বেঙ্গালুরুতে স্থায়ীভাবে বাস করছিলেন।

১৯৭৪ সালে গৌতম চট্টোপাধ্যায়, তপেশ বন্দ্যোপাধ্যায়, তাপস দাস, এব্রাহাম মজুমদার, বিশ্বনাথ চট্টোপাধ্যায় ও প্রদীপ চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘মহীনের ঘোড়াগুলি’ ব্যান্ড গঠনের সঙ্গে যুক্ত ছিলেন রঞ্জন।

ব্যান্ডের তিনটি অ্যালবাম ‘সংবিগ্ন পাখিকূল ও কলকাতা বিষয়ক’ (১৯৭৭), ‘অজানা উড়ন্ত বস্তু বা অ-উ-ব’ (১৯৭৮) ও ‘দৃশ্যমান মহীনের ঘোড়াগুলি’ (১৯৭৯) শ্রোতাদের মাঝে তাদেরকে আলাদা পরিচিতি তৈরি করে।

আশির দশকের শুরুর দিকে ব্যান্ডের সদস্যরা অনিয়মিত হয়ে পড়েন; নিজেদের কর্মজীবনের ব্যস্ততা বাড়লে কয়েক বছর তাদের কোনো অ্যালবাম প্রকাশ হয়নি। বিরতি ভেঙে ১৯৯৫ সালে ‘আবার বছর কুড়ি পরে’ অ্যালবাম প্রকাশ করে মহীনের ঘোড়াগুলি। অ্যালবামটি এই প্রজন্মের শ্রোতাদের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছে।

রঞ্জন ঘোষাল যাদবপুরবিশ্বাবিদ্যালয় ও মুম্বাইয়ের ন্যাশনালইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেছেন।

সংগীতের পাশাপাশি চলচ্চিত্র ও মঞ্চ নাটকের চিত্রনাট্য ও গল্প-কবিতা লিখেছেন তিনি।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost