1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
আশার প্রদীপ জ্বালিয়ে দিলেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব! ধোবাউড়ায় ৯ম শ্রেণীর শিক্ষার্থীকে শ্লীলতাহানি ও মারধরের অভিযোগ ফুলপুরে দরজায় বিদ্যুতের তার লাগিয়ে হত্যার চেষ্টা বীর মুক্তিযোদ্ধা শওকত আলী এডুকেশন সেন্টারের শুভ উদ্বোধন ফুলপুর কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ফুলপুরে আল হিকমা হিফজুল কোরআন মহিলার মাদ্রাসার শুভ উদ্বোধন ফুলপুরে গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ফুলপুরে বিনামূল্যে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ তারাকান্দাএইচ, এ ডিজিটাল স্কুল এন্ড কলেজের এইচ এসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ফুলপুরে আঞ্চলিক সড়কগুলোতে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় চলছে, দেখা বা বলার কেউ নেই

ফুলপুরে খড়িয়া নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে পুকুর তৈরি করায় ভ্রাম্যমান আদালতে শাহজাহানকে জরিমানা

Reporter Name

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহের ফুলপুরে খড়িয়া নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে বাঁধ দিয়ে নদী ভরাটের মাধ্যমে পুকুর তৈরি করায় শাহজাহান মিয়া নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান ফারুক গত ৩০ মে বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার পয়ারী ইউনিয়নের গুঁপ্তের গ্রামের ডাইলের বাজার সংলগ্ন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করেন।
অর্থদণ্ডপ্রাপ্ত ওই গ্রামের জামাল উদ্দিনের ছেলে শাহজাহান মিয়া(৪৫)। এছাড়াও অভিযানের সময় তৈরিকৃত বাঁধ বেকুদিয়ে কেটে নদীর গতিপথ পূর্বের ন্যায় স্বাভাবিক করেন।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান ফারুক সংবাদকর্মী মোঃ তপু রায়হান রাব্বী কে জানান, ‘নদী দখল করার চেষ্টা আইনত দণ্ডনীয় অপরাধ। পয়ারী ইউনিয়নের গুঁপ্তের গ্রাম দিয়ে বয়ে যাওয়া খড়িয়া নদী থেকে মাটি উত্তোলন করে মাছ ধরার জন্য নদীতেই বাঁধ নির্মাণ করে পুকুর তৈরি হচ্ছে এমন তথ্য পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এ সময় ঘটনাস্থলে উপস্থিত শাহজাহান মিয়া স্বীকার করেন, ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০’ অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয় । অর্থদণ্ড নগদ পরিশোধ করায় আসামিকে সতর্ক করে তৎক্ষণাত খালাস দেওয়া হয়।

তিনি আরও জানান, নদী থেকে মাটি উত্তোলন বা নদীতে বাঁধ নির্মাণ করে কেউ পুকুর খনন করতে পারবে না। নদীপাড়ের কোনো ব্যক্তিমালিকানাধীন জমিও যদি ভেঙে নদীতে পরিণত হয়, সেটা নদীর জায়গা হয়ে যায়। সেখানে ইচ্ছা করলেই নদীর পানি প্রবাহ বন্ধ করে কোনো ব্যক্তি ভরাট কিংবা দখল করতে পারবেন না।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost