1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :
আশার প্রদীপ জ্বালিয়ে দিলেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব! ধোবাউড়ায় ৯ম শ্রেণীর শিক্ষার্থীকে শ্লীলতাহানি ও মারধরের অভিযোগ ফুলপুরে দরজায় বিদ্যুতের তার লাগিয়ে হত্যার চেষ্টা বীর মুক্তিযোদ্ধা শওকত আলী এডুকেশন সেন্টারের শুভ উদ্বোধন ফুলপুর কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ফুলপুরে আল হিকমা হিফজুল কোরআন মহিলার মাদ্রাসার শুভ উদ্বোধন ফুলপুরে গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ফুলপুরে বিনামূল্যে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ তারাকান্দাএইচ, এ ডিজিটাল স্কুল এন্ড কলেজের এইচ এসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ফুলপুরে আঞ্চলিক সড়কগুলোতে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় চলছে, দেখা বা বলার কেউ নেই

চ্যাট জিপিটি (Chat GPT) কি?

Reporter Name

মোঃ জাহিদ হাসান, স্টাফ রিপোর্টার। বর্তমানে প্রযুক্তি বিশ্বে বহুল আলোচিত একটি বিষয় চ্যাট জিপিটি (Chat GPT)। চ্যাট জিপিটি (Chat GPT) হলো এমন একধরণের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) যা মানুষের ভাষাকে বুঝতে সক্ষম এবং সে ভাষাকে বুঝার পরে তার উত্তর খুব সহজভাবে প্রদর্শন করে। এটি OpenAi এর একটি প্রজেক্ট। যার পূর্ণরুপ: Generative Pre-Trained Transformer.

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে Google Assistant, Siri, Cortana ইত্যাদি এসবত আছে আমাদের ভাষা বুঝতে পারে আমরা যা খুজি তা এনে দেয়। তাহলে চ্যাট জিপিটির বিশেষ কি সুবিধা? ধরুন আপনি চাচ্ছেন বাংলাদেশের স্বাধীনতা দিবস ও ইতিহাস সম্পর্কে জানতে। যদি গুগলকে জিজ্ঞেস করেন সে কিন্ত সরাসরি আপনাকে কিছু বলবে না। হয়তে কিছু ওয়েব সাইট সাজেস্ট করবে আর্টিকেলের কিছুটা দেখা যাবে সম্পূর্ণ দেখতে চাইলে আপনাকে লিংকে ক্লিক করে ভিতরে প্রবেশ করতে হবে। প্রতিটা ওয়েব সাইটে অ্যাডস দেখে দেখে আপনাকে পড়তে হবে একটু ভেবে দেখেন এটা আসলে বিরক্তিকর। কিন্তু চ্যাট জিপিটিতে সেটা একদম সহজ। https://chat.openai.com/auth/login একাউন্ট সাইন ইন করার পরে নিউ চ্যাটে গিয়ে টাইপ করুন Tell me about the Independence Day and history of Bangladesh. আপনি দেখবেন আপনার সামনে পুরো ঘটনা তুলে ধরছে। মনে করে আপনি স্মার্টফোন কিনবেন ১০,০০০/- টাকার মধ্যে। কিন্তু সমস্যা হচ্ছে আইডিয়া কার থেকে নিবেন এই বাজেটে মধ্যে কি ফোন আছে? চিন্তার কোন কারণ নেই আপনি চ্যাট জিপিটিকে ইংরেজীতে বলুন আপনাকে অনেক মডেলের স্মার্টফোন এর আইডিয়া দিবে। আপনার বন্ধুকে আপনি চিঠি লিখবেন কিন্তু কিভাবে চিঠি লিখে ফরমেট কি? কি দিয়ে শুরু করবেন বুঝতে পারছেন না। কোন সমস্যা নেই আপনি চলেন যান চ্যাট জিপিটির কাছে। চাইলে এরকম হাজার হাজার প্রশ্নের সমাধান আপনি পেয়ে যাবেন চিকিৎসা, শিক্ষা, ব্যবসা এমনকি প্রোগ্রামিং কোড। ফলে কোন বিষয়ে আটকে গেলে আর কারো কাছে ঘুরতে হবে না ইন্টারনেটের হাজারটা সাইটের বিরক্তিকর অ্যাডস দেখে নিতে হবে না আইডিয়া।
কথায় আছে ভবিষ্যত মানেই AI আর AI মানেই ভবিষ্যত। মাত্র নভেম্বরে রিলিজ হওয়া এই যদি মাত্র কয়েক মাসে এতটা পাওয়ারফুল হয়। তাহলে একটু নিজেই হিসাব টা মিলিয়ে নিন আগামী ২,৫ কিংবা ১০ বছরে এর অবস্থান কোথায় গিয়ে দাড়াবে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost