1. admin@dainikamaderphulpur.com : admin :
  2. chiran777@gmail.com : selim rana : selim rana
  3. info.popularhostbd@gmail.com : phulpur :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম :
আশার প্রদীপ জ্বালিয়ে দিলেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব! ধোবাউড়ায় ৯ম শ্রেণীর শিক্ষার্থীকে শ্লীলতাহানি ও মারধরের অভিযোগ ফুলপুরে দরজায় বিদ্যুতের তার লাগিয়ে হত্যার চেষ্টা বীর মুক্তিযোদ্ধা শওকত আলী এডুকেশন সেন্টারের শুভ উদ্বোধন ফুলপুর কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ফুলপুরে আল হিকমা হিফজুল কোরআন মহিলার মাদ্রাসার শুভ উদ্বোধন ফুলপুরে গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ফুলপুরে বিনামূল্যে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ তারাকান্দাএইচ, এ ডিজিটাল স্কুল এন্ড কলেজের এইচ এসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ফুলপুরে আঞ্চলিক সড়কগুলোতে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় চলছে, দেখা বা বলার কেউ নেই

অসহায় মায়ের জীবনের গল্প ২০২২

Reporter Name

রবিউল হক বাবুঃ-ফুলপুর ময়মনসিংহ প্রতিনিধি।
মা, জীবনের সেরা একটা উপহার। পৃথিবীতে যার মা নেই সে বুঝবে তার পৃথিবীতে কতটা কষ্ট। ভালোবাসার মর্যাদা মা বাবাকে বড়িয়ে দেওয়া সব সন্তানরই কর্তব্য থাকে। মা বাবা দুই জন মানুষ পৃথিবীতে আর কতো দিনই তাকবে / বাঁচবে। আজ এই অসহায়ের পাশে একমাত্র সমাজ সেবী বাংলাদেশের গর্ব ফাতেমা নাজনীন প্রিসিলা দেশের মানুষের প্রতি,বহিরাগত রাস্ট্র আমেরিকা থেকে ভালবাসা দেখাই। গরীব দুঃখী মানুষের সেবায় নিয়োজিত থেকে কিছু করবার ভুমিকা মাত্র। অনেক দূরে থেকে, আল্লাহ পাক রাব্বুল আলামিনের কাছে দোয়া করি আপনার নেক হায়াত দান করুক আমিন।আল্লাহ তোমায় রহম করুন, নিরাপদে রাখুন। এবং পতিটা মা বাবাকে আল্লাহ হেফাজতে রাখুন।আমিন।

যাদের মা বাবা দুনিয়া থেকে বিদায় হয়ে গেছে তাদের কবরকে জান্নাতুল ফেরদাউস দান করুন। আমার বাবা মা কেও মাপ করে দিয়ে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসাবে কবুল করুন আমিন। হে আল্লাহ এই পৃথিবীর সবার মা বাবা কে সুস্থ রাখিও এবং প্রিসিলা ফাতিমা জান্নাত প্রিসিলার জন্য মন ভরে দোয়া করি এমন অসহায় মা বাবার পাশে ভালোবাসা হাত বাড়িয়ে দেয়ার জন্য।

কিছু জীবনের মুহূর্ত গুলো খুবই কঠিন যা দেখলে চোখে পানি চলে আসে। যে জানিনা কার যেন, এমন দিন চলে আসে, ভাগ্যের নির্মম পরিহাস আমরা যেন আমাদের মা বাবার প্রতি একটুও সেবা করে দোয়া রাখার চেষ্টা করি আল্লাহ আমাদের কে বোঝার তৌফিক দান করেন আমিন।

হায়রে জীবন যখন মানুষ ছোট্ট থাকে তখনি সবাই ভালো থাকে। বাবা মায়ের ছায়ার নিয়ে সুখে থাকে। বাবা মা যখন আর থাকেনা পাশে তখন সার্থ ছাড়া কেউ আর ভালবাসেনা। জীবন টা তখনি ভালো ছিলো যখনি জীবনের কোনো মানে বুঝার ছিলোনা। আর এখন সংসার আর ছেলে মেয়ের মায়ায় পরে পরী থেকে বুড়ি হয়ে। আজীবন কষ্টের মাধ্যমে দিন কাটে।

আমরা সব সময় ভাবি যখন আমাদের বিয়ে হবে একটি সংসার হবে। আর সেই সংসারে আলোকিত হয়ে আমাদের ভবিষ্যতের জন্য ছেলে কিনবা মেয়ে আসবে। তখন তাদের বড় করবে হাসি খুশি দুঃখো কষ্ট নিয়ে মাথার ঘাম পায়ে ফেলে সন্তান কে মানুষ করে তুলে, আর সেই মা বাবার মুখে আমরা এক মুঠো খাবার খাওয়াবো বলে তাদের উপর কতো অত্যাচার করি খাবার খেতে দেইনা। ঘর থেকে বেড় করে দেই। একটু কষ্ট করে ভাবুন তো ভাই কিনবা বোন যাদেরকে এতো কষ্ট দিচ্ছেন কাল আপনাদের সন্তান ও যদি আপনাদেরকে তাদের মতো এমন আচরন করে তখন কোথায় গিয়ে দাড়াবেন? কর্মের ফল দুনিয়াতে যেমন পাওয়া যায় তেমনি আখেরাতের মাধ্যমে ও পাবেন। আল্লাহ ছাড় দেয় কিন্তু কাউকে ছেড়ে দেয়না ।

মনে রাখবেন একদিন আপনার আমারও যৌবন থাকবেনা । আপনি একদিন বৃদ্ধ হবেন তখন বুঝবেন। অবহেলা করলে কাউকে নিজে ঐ অন্যের অবহেলিত ব্যক্তি হয়ে উঠবেন। সময় যেমন কারো জন্য থেমে থাকেনা তেমনি কারো জন্য কারো জীবন আটকিয়ে থাকেনা। আল্লাহ সবাই কে সৃষ্টি করেছে তাদের রিজিকের মাধ্যমে। আল্লাহ ঐ কারো না কারো উছিলায় রিজিক মিলিয়ে দেয়।কেউ উপাশ থাকবে না। বরং নিজের কর্মহীনতা ইতিহাসের সবচেয়ে বড়ো ভুমিকা হয়ে দাঁড়াবে এই অসহায় মায়ের মতো।

যে নিজে না খেয়ে অনাহারি কে খাবার খাওয়ায়, তার জীবনে আর কোন দিন খাবারের অভাব হয় না।””মানবতার জয় হোক পৃথিবীতে। জয় হোক ফাতেমা নাজনীন প্রিসিলা জয় হোক। মা, তুমি অনেক ভালো থাকবে,অন্তর থেকে তোমাকে দোয়া করি। আচমকা চোখের পানি চলে আসলো।এরকম অসহায় মানুষগুলোর জন্য কিছু আমারও করতে মনে চায়। কিন্তু আমি নিজেও অসহায়। আল্লাহ তোমার ভালো করুক। নেক হায়াত দান করুক। সুস্থতা দান করুক।সবসময় গরিব দুখি মানুষের পাশে থাকার তৌফিক দান করুক। আমিন। ইসলাম শান্তির ধর্ম, ন্যয়ের ধর্ম আমরা মুসলিম জাতি, রাসূল (সা:)এর উম্মত। আমরা চাইলে , সকল মুসলমান এক হয়ে আল্লাহ্‌র সন্তুষ্টির জন্য কাজ করতে পারি। পারি সমাজের অবহেলিত মানুষদের পাশে দাঁড়াতে , চাইলে সমাজকে সুন্দর একটা পরিবেশ তৈরি করে দিতে ।

আসুন সব ধরনের লোভ , হিংসা , অহংকার, হানাহানি, মারামারি ইত্যাদি , ইসলাম বিরোধীদে কাজ গুলো বন্ধ করে , দেশের, সমাজের অবহেলিত, নিপীড়িত ,অসহায় মানুষদের পাশে দাঁড়াই। ভাল থাকুক সকল মা-বাবা।

যাদের মা বাবা থাকা সত্বেও, দোয়া না থাকলে প্রত্যেক সন্তানের জীবন অন্ধকার। মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাত। এরকম হাজারো বাবা, মা অনাহারে অনাদরে রাস্তায় পড়ে পড়ে মরে।

প্রিয় ফাতেমা নাজনীন প্রিসিলা বন্ধুবর, প্রত্যক্ষ-পরোক্ষভাবে সোশাল মিডিয়া দেখা, তুমি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভালো কিছু প্রতয় ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। সকলের কাছে প্রিয় একটা মানুষ হিসাবে গড়ে ওঠা প্রয়াস মাত্র।দোয়া করি সবসময়ই ভালো থাকবে ভবিষ্যতে এমন মহত্ত্ব কাজ তোমার মাধ্যমে প্রত্যেক ঘরে ঘরে একেকটা দৃশ্যকাব্য সমাজ সেবায় নিয়োজিত থেকে মানুষের সেবায় দাঁড়িয়ে মানুষের পাশে পেতে পারে তা গড়ে উঠুক।

দেশের বাইরে থেকেও যে এভাবে সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে দাঁড়াতে পেরেছ এটা মানুষের অনেক বড় কিছু পাওয়া এবং বাংলাদেশী মেয়ে হিসেবে তোমার জন্য আমাদের অনেক গর্ব। আল্লাহ পাক তোমাকে নেক হায়াত দান করুন এবং গরীব মানুষদের পাশে থাকার তৌফিক দান করুক। আমিন। অনেক দোয়া ও শুভকামনা রইল। খুব খারাপ লাগে। ছেলে-মেয়ে বেঁচে থাকা সত্ত্বেও বাবা-মা যখন এরকম ভাবে রাস্তা ঘাটে অসহায় এর মতো পড়ে থাকে। আল্লাহ তায়ালা পৃথিবীর সকল কে সঠিক বুঝ দান করেন। (আমিন)। দোয়া রইলো,পৃথিবীর সকল বাবা মা র জন্য। আল্লাহ তায়ালা যেন পৃথিবীর সকল বাবা মা কে ভালো রাখেন এবং সুস্থ রাখেন।

দান খয়রাত প্রকাশ্যেও করা যায়, গোপনেও করা যায়। আল্লাহ তাআলা বলেন, ‘যদি তোমরা দান প্রকাশ্যে করো, তবে তা উত্তম; আর যদি তা গোপনে করো এবং অভাবীদের দাও, তবে তা তোমাদের জন্য শ্রেয় । এর মাধ্যমে আল্লাহ তোমাদের মন্দগুলো মোচন করে দেবেন । তোমরা যা করো, আল্লাহ তা অবগত আছেন।’ (সুরা-২ বাকারা, আয়াত: ২৭১)। দোয়া ও শুভ কামনা রইলো তোমার জন্য প্রিয়, ফাতেমা নাজনীন প্রিসিলা।

যেই মা দশ মাস দশ দিন পেটে রেখে মানুষের মত মানুষ করিল, সেই মাকে এইভাবে কষ্ট দিয়ে কেউ শান্তি পাবেনা। প্রিসিলা ফাতিমা তোমার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY Raytahost